এনামুল হাসানঃ একজন ক্রিয়েটিভ কমেডিয়ান হিরো।

এনামংহ - এইচ এম এনামুল হাসান - anamul hasan

সেন্স অফ হিউমার জিনিসটা গড গিফটেড। জোর করে ফানি হওয়া যায় না। 

লেখা : মোঃ আসিফ উর রহমান

কেউ কেউ আছে, যাদের নরমাল ভাব ভঙ্গিই অনেক ফানি হয়, বডি ল্যাংগুয়েজ দিয়েই হাসাতে পারে।রিসেন্টলি হুট করে পপুলার হয়ে যাওয়া এইচ এম এনামুল হাসান একজন। তার ডেডপ্যান ডেলিভারি, মুখের ভাবভঙ্গি, টাইমিং সব কিছুই প্রিসাইজ। আয়মান সাদিককে নিয়ে তার করা বোকা বোকা কমেন্ট থেকেই টের পাওয়া যাচ্ছিলো, ভিতরে ভিতরে সে ভয়ানক দুষ্টু। যদিও দিনশেষে তার কন্টেন্ট আদিরসাত্মক, কিঞ্চিৎ ভাল্গার তাও কমিক কোয়ালিটি হাই। আপনি বোরড না হয়েই তার লাইভ ঘন্টাখানেক দেখতে পারবেন, হাসবেনও। সে তার লাইভে অশ্লীল কমেন্ট পড়ে খুব রেগে যাওয়ার ভান করতেসে, সিরিয়াস ভাবভঙ্গিতে খুব সিলি কথা বলতেসে, খুবই নির্বোধের মত আচরণ করতেসে- সবই ইফেক্টিভ কমেডিক ইলিমেন্ট। সে নিজেই কিছু শব্দ আবিষ্কার করেছে- পাকবয়, চি মার্কা কথা, ইচিংবিচিং -সেগুলো পাঞ্চ লাইন হিসেবে হিট করছেও!

এবং একজন ন্যাচুরাল কমেডিয়ান ও জোর করে কমেডিয়ান সাজতে চাওয়াদের পার্থক্য কাল বুঝা গেলো তাকে যখন তাহসিনেশন, তৌহিদ আফ্রিদিরা তাদের লাইভে ডাকলো। এই ইউটিউবাররা শুধুমাত্র তাদের অন্যান্য লজিস্টিক সুবিধা কাজে লাগিয়ে কন্টেন্ট ক্রিয়েটর হয়েছে, গড গিফটেড কোন ট্যালেন্ট নাই। অনেকটাই বাপের টাকা আছে তাই ইউটিউবার হলাম এই টাইপ। এত বোরিং এরা- অথচ যেই তারা তাদের লাইভে এনামুলকে আনলো- মনে হলো পুরা লাইভটাই জীবিত হলো। একদম প্রথম সেকেন্ড থেকে এনামুল ডমিনেট করা শুরু করলো এবং বাকি সবাই তার সামনে কেমন ব্ল্যান্ড হয়ে গেলো। অসহায়ের মত পচানি খাচ্ছে আর হাসতেসে। সেন্স অফ হিউমার দিয়ে ডমিনেট করতে গেলে প্রচুর চালু একটা ব্রেইন থাকা লাগে, যেকোন পরিস্থিতিতে পচানির পালটা জবাব দেওয়ার মত প্রত্যুৎপন্নমতিতা থাকা লাগে। নিজের বনে বাঘ হলেও এই তোহিদ আফ্রিকা বা ইচিং বিচিং তাহসিনেশন এনামুলিয় গর্জনের সামনে একারণেই আত্মসমার্পন করলো, একদম মিয়ম্রান হয়ে গেলো।

সমস্যা হলো, এনামুলের ফ্যানবেজ সমাজের হাইফাই উঁচুশ্রেণীর পশ পোলাপান না বরং তার ফ্যানবেজের বেশির ভাগেরই তার সেন্স অফ হিউমারের মেরিট বুঝার ক্যালিবারই নাই, তারা ক্রমাগত ভাল্গার কমেন্ট করে যাওয়াটাকেই বিরাট ফানি কিছু ভাবে। সার্কাজম সেন্স বা উইট খুব কমই আছে তাই বোধবুদ্ধিহীন গালাগালিই দেখা যায়। আমার আ্যবসার্ড বা সারিয়েল কমেডি জনরাটা বেশ প্রিয়, দেখা যাক কতদিন এই গর্জন বজায় থাকে। আমাদের দেশে আবার সবকিছুই দ্রুত উপরে উঠে দ্রুতই আবার নিচে নামার জন্য, ভালো কিছুকে পঁচাতে আমাদের জুড়ি নাই। 
.
ততদিন চলুক গর্জন 

Suhanur Rahman
Hi there, I'm Suhanur Rahman (Suhan) . I'm a Regular Content writer in kanggal.com. I'm Experts on advanced computer skills, there is the concept of Web Development (HTML, CSS, PHP-BASIC, JS-BASIC), Android App Development (Java Programming), and Microsoft Office. And I have completed two Certified Courses on Web Development and Android App Development from Bangladesh ICT Division. Best Regards -Suhan